আপনে কি বেকার, পুজির অভাবে ব্যবসা করতে পারছেন না?

আপনে কি বেকার, চাকরি পাচ্ছেন না, পুজির অভাবে ব্যবসা করতে পারছেন না?

আপনে কি বেকার, পুজির অভাবে ব্যবসা করতে পারছেন না? মাত্র ১৫০০ টাকা থেকে ২০০০ টাকা নিয়ে মাসে ৫ হাজার থেকে ৬ হাজার টাকা প্রথম অবস্থায় এবং পর্জায়ক্রমে ১২০০০ টাকা থেকে ২০০০০ টাকা ইনকাম করা করা সম্ভব।

অপার সম্ভাবনাময় এ পৃথিবীতে প্রতিনিয়তই চলছে দিনবদলের পালা। সময়ের সাথে আর ও সমৃদ্ধির পথে সবাই এগিয়ে যাচ্ছে। প্রতিটি মানুষই তার নিজ স্বপ্ন বাস্তবায়নে সদা কিন্তু বর্তমান পৃথিবীর আর্থ-সামাজিক অবস্থা ও পরিবেশের অনাকাঙ্ক্ষিত কিছু বিষয় আছে। এগিয়ে যাওয়ার পথে বাধা হয়ে দাঁড়ায়। আর তাই আজকের বিশ্বে অহরহ আমরা দেখতে পাই মানুষের চাহিদা ও প্রাপ্তির বিশাল ব্যবধান। আমাদের চারপাশের পৃথিবীতে তাকালেই আমরা দেখতে পাই তথ্যপ্রযুক্তির বিশ্বে সবকিছু দ্রুত তথা ডিজিটাল পদ্ধতিতে এগিয়ে যাচ্ছে। এগিয়ে চলা যেভাবে হোক না কেন তার সামনে বাধা বা সমস্যা এসে দাঁড়াবেই। আর বাঁধার পেছনে নানাবিধ সমস্যা বিরাজমান। বিশেষ করে আমাদের মত উন্নয়নশীল দেশ বিভিন্ন সমস্যার আবর্তে ঘুরপাক খাচ্ছে যেমন- সীমাবদ্ধতা, সামাজিক ও রাজনৈতিক অবক্ষয়, সিদ্ধান্তহীনতা, জনগোষ্ঠীর ক্রমবর্ধমান বৃদ্ধি ইত্যাদি। এই প্রেক্ষাপটে উল্লেখ্য যে এই ছোট একটি দেশে লক্ষাধিক শিক্ষিত বেকার রয়েছে, যা দায় হিসেবে পরিগণিত।

আপনে কেমন এবং স্বপ্নটা কেমন হবে।

সবকিছুর পরেও মানুষ স্বপ্ন দেখে স্বপ্নই মানুষের মনের ভেতরে আশা জাগায়, বেচে থাকার অনুপ্রেরণা তৈরি করে। তাই আপনার সুখী, সুন্দর জীবন গড়তে স্বপ্নের গুরুত্ব অপরিসীম। আর তাইতো বিখ্যাত কবি, ঔপন্যাসিক ও নাট্যকার ভিক্টর ম্যারী হুগো বলেছেন ,

কাংখিত ভবিষ্যৎ গড়তে স্বপ্নের কোন বিকল্প নাই।

কখনো কি ভেবে দেখেছন, আপনার স্বপ্ন কি?

* আপনি স্বপ্ন দেখেন অনৈতিক্ভাবে কাজে সাবলম্বী হওয়ার, যেখানে থাকৰে ইছা পূরণের জন্য অনুকূল ক্ষেত্র।

 সফলতার পথে আপনার স্বই আপনাকে বিজয়ী করবে, পথ দেখাবে সুন্দরভাবে এই পৃথিবীতে বেঁচে থাকার নিজেকে পরিণত করবে আত্ববিশ্বাসী ও আশাবাদী একজন সফল মানুষ হিসেৰে তাই নেপোলিয়ান বলেছিলেন- “মানষের মনটা যা কল্পনা করে অথবা স্বপ্ন দেখে এবং বিশ্বাস করে, মানুষ তা অর্জন করতে পারে।

স্বপ্ন পূরণে আপনার সম্ভাব্য উপায়

আসুন দেখি, আপনার মনের লালিত স্বপ্নগুলো পুরণে সম্ভাব্য কী কী উপায় থাকতে পারে। হতে পারে স্বপ্ন পূরণে আপনার পরিকল্পনা একটি লোভনীয় চাকরি সেটা হতে পারে কোন প্রতিষ্ঠিত মাল্টিন্যাশনাল কোম্পানিতে অথবা সরকারি কোন দপ্তরে। কিন্তু এর জন্য আপনার প্রয়োজন হবে উপযুক্ত শিক্ষাগত যোগ্যতা, পূর্ব অভিজ্ঞতা তা ইত্যাদি ছাড়াও নানা পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার সামর্থ্য। এতে কিছুর পরেও আপনার সেই কাংক্ষিত চাকুরির মাধ্যমে স্বপ্নীল সোনালি ভবিষ্যত গড়ার ক্ষেত্রে আপনার নিয়ন্ত্রণ খুব কমই থাকে। একটি লটারি জিতে আপনি আপনার স্বপ্নকে কিনে নিতে পারেন। আর তাই লটারির আশায়, স্বপ্ন জয়। এ জীবনে সম্ভব নয়…।

তাই এ জাতীয় স্বপ্ন পরিহার করে বাস্তবসম্মত স্বপ্ন দেখুন জীবনকে ঘিরে।। স্বপ্ন পূরণের মাধ্যম হিসেবে আপনি একটা ব্যবসা শুরু করতে পারেন। কিন্তু এর জন্য মোটা অংকের মূলধন নিয়েও আপনাকে অনেক বড় বড় চ্যালেঞ্জের সমুখীন হতে হবে। উদাহৰণস্বরূপ, কি গ্রহণের মানসিক সামর্থ্য, যোগ্য ও দক্ষ কর্মচারীদের প্রতিষ্ঠানে  নিয়োগ প্রদান, যাৰতীয় রক্ষণাবেক্ষণ ব্যয় যেমন বাড়ি ভাড়া পানি, বিদ্যুৎ, গ্যাস, পরিস্কার পরিচ্ছন্নতাসহ অন্যান্য বিল পরিশোধ, প্রয়োজনীয় বিজ্ঞাপন প্রচার মাসের বেতন জন সহ অন্যান্য সুযোগ সুবিধা প্রদান ইত্যাদি। বিষয়সমূহ নিয়ে আপনি এতটাই বিরক্ত থাকবেন যে, এত বিনিয়োগের পরও অর্জিত মুনাফা ভোগে করার কোন সময় ও সুযোগ আপনার থাকবে না। সাম্প্রতিক একটি ব্যবসায়িক উন্নয়ন জরিপে দেখা গেছে যে, নতুন ব্যবসা পরিচালনার প্রথম ৫ বছরে মাত্র শতকরা তিন ভাগ ব্যবসা টিকে থাকে। নিজেকে একজন সেলিব্রেটিতে পরিণত করে অর্জিত অর্থ, যশ ও প্রতিপত্তির মাধ্যমে আপনি আপনার স্বপ্ন পূরণের চেষ্টা করতে পারেন। কিন্তু আমাদের পৃথিবীতে যারাই সেলিব্রেটি বা সুপার স্টার হয়েছেন তাদের প্রত্যেকের মধ্যেই কোন না কোন বিশেষ প্রতিভা বা গুণ। বিদ্যমান। আপনাকে ভাবতে হবে সেলিব্রেটি হওয়ার মত সেই বিশেষ প্রতিভা বা গুণ আপনার মধ্যে বিদ্যমান কিনা? সুদীর্ঘ ~ অধ্যবসায়ের দ্বারা যারা এ পৃথিবীতে সুপার স্টার হয়েছেন, আপনিও। কি পারবেন তাদের মত হতে? এই ধরুন, ক্রিকেট তো অনেকেই খেলে কিন্তু সাকিব আল হাসান বা মাশরাফি বিন মুর্তজা হয় ক’জন? বাস্তবতা এই যে, সকলের জন্য এটা শুধু অবাস্তবই নয়, অকল্পনীয়ও বটে | আবার, আপনার পরিকল্পনা হতে পারে উত্তরাধিকার কিংবা শ্বশুর বাড়ি সূত্রে প্রাপ্ত সম্পদ ও অর্থে আপনার স্বপ্নের বাস্তবায়ন করবেন। কিন্তু বংশ পরম্পরায় অজিত  সম্পত্তি সবার ভাগ্যে কি আর জোটে? অতএব অর্জিত সমপ্তি ব্যবহারের মাধ্যমে  স্বপ্ন জয়ের আশা করা অনেকটা গাছে কাঠাল গোফে তেল প্রবাদের মতই । এছাড়াও আপনাকে ভাবতে হবে,এভাবে অর্জিত সম্পত্তি স্বপ্ন পূরণের ইচ্ছা পোষণ করাটা আপনার ব্যক্তিত্বের জন্য কতটুকু সম্মানজনক হবে? সবদিক বিবেচনায় আপনি হয়তবা ভাবছেন, এমন কোথাও বিনিয়োগ করবেন যেখান থেকে নিশ্চিত কোন আয় দিয়ে আপনার স্বপ্নের বাস্তবায়ন ঘটাবেন। জানি কোন বড় ধরনের বিপর্যয়ে আপনাকে পথের ফকির হতে হয়। এবং বাস্তবে হয়েছে অনেকে। ফলশ্রুতিতে, আপনার সময় কাটাবার স্বাধীনতা এমনভাবে হ্রাস পাবে যে, আপনি নিজের কাছে, পরিবারের কাছে এমন কি সমাজের কাছেও অপরিচিত হয়ে উঠবেন। এক সময় । নিজেকে মনে হতে পারে একেবারেই নিঃস্ব ও রিক্ত।

স্বপ্ন পূরণে MxN এক ধাপ এগিয়ে।

এতসব প্রতিকূলতায় আপনার স্বপ্ন পূরণ কী তাহলে অসম্ভবই রয়ে যাবে? কিন্তু যদি বিষয়টি এমন হয় যে, আপনি একজন ব্যক্তি হিসেবে ন্যূনতম যে মানবিক গুণাবলীগুলো আপনার মধ্যে রয়েছে শুধুমাত্র তা কাজে লাগিয়েই কাক্ষিত স্বল্প পুরণ সম্ভব হয়। যেখানে প্রয়োজন হবে না কোন উচ্চতর ডিগ্রী, কাজের পূর্ব অভিজ্ঞতা, বিত্তশালী কোন পূর্ব পুরুষ কিংবা প্রচুর আর্থিক সামর্থ্যের। সুতারাং আপনার এ রকম অবস্থায় আমি আপনাকে এ-রকমকি একটা ব্যবসার কথা ব্লতে চাচ্ছি। তার জন্য আজ ই আমার সাথে যোগাযোগ করুন।  মোবাইল ০১৭৩৬২৬৫৬৯৬

আপনে কি বেকার, পুজির অভাবে ব্যবসা করতে পারছেন না?আপনে কি বেকার, পুজির অভাবে ব্যবসা করতে পারছেন না?আপনে কি বেকার, পুজির অভাবে ব্যবসা করতে পারছেন না?আপনে কি বেকার, পুজির অভাবে ব্যবসা করতে পারছেন না? আপনে কি বেকার, পুজির অভাবে ব্যবসা করতে পারছেন না?আপনে কি বেকার, পুজির অভাবে ব্যবসা করতে পারছেন না?আপনে কি বেকার, পুজির অভাবে ব্যবসা করতে পারছেন না?আপনে কি বেকার, পুজির অভাবে ব্যবসা করতে পারছেন না? আপনে কি বেকার, পুজির অভাবে ব্যবসা করতে পারছেন না?আপনে কি বেকার, পুজির অভাবে ব্যবসা করতে পারছেন না?আপনে কি বেকার, পুজির অভাবে ব্যবসা করতে পারছেন না?আপনে কি বেকার, পুজির অভাবে ব্যবসা করতে পারছেন না?

শিক্ষাবিষয়ক বিভিন্ন লেখা দেখতে এখানে ক্লিক করুন।
যেকোন প্রশ্ন করতে ও জানাতে এখানে ক্লিক করুন
আমাদের ফেসবুক পেজ দেখতে এখানে ক্লিক করুন। আমাদের ইউটিউব লিংক দেখতে এখানে ক্লিক করুন