সর্বকালের সেরা ১০ ফুটবলারের তালিকা।

সর্বকালের সেরা ১০ ফুটবলারের তালিকা।ফুটবলের সর্ব কালের সেরা কে? পেলে, ম্যারাডোনা, মেসি না রোনালদো। এমন তর্ক সব সময় ফুটবল ভক্তদের মাঝে লেগেই থাকে। তবে এবার এ তর্কের কিছুটা সমাধান পাওয়া যাবে। ইংলিশ গণমাধ্যম টোটাল স্পোর্টেক বিশ্ব ফুটবলের সর্বকালের সেরা ১০ জন ফুটবলারের রেটিংয়ের মাধ্যমে নাম প্রকাশ করেছে। তারা হলেন:

১) পেলে: ৪৭ পয়েন্ট নিয়ে ফুটবল ইতিহাসে সর্বকালের সেরা ফুটবলার পেলে। এডসন আরানতেস দো নাসিমেন্তো, বিশ্বজুড়ে তার আদুরে নাম পেলে। তিনবারের বিশ্বকাপ শিরোপাজয়ী এ ব্রাজিলিয়ানকে সর্বকালের সেরা ফুটবলার মানেন বোদ্ধারাও। পেশাদার ক্লাব ফুটবলে সর্বাধিক গোলের রেকর্ডটিও পেলেরই। ক্যারিয়ারে পেলের রয়েছে ১২৭৯ গোল।

২) লিওনেল মেসি: পেলের পরই মেসির অবস্থান। সমান সংখ্যক (৪৭) পয়েন্ট নিয়ে সর্বকালের সেরা ফুবলারের তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন বিশ্বখ্যাত আর্জেন্টাইন ফুটবল তারকা লিওনেল মেসি

৩) ডিয়েগো ম্যারাডোনা: পেলে-মেসি থেকে মাত্র ২ পয়েন্ট কম, ৪৫ পয়েন্ট নিয়ে তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন ডিয়েগো ম্যারাডোনা।

৪) জিনেদিন জিদান: সর্বকালের সেরা ফুটবলারদের একজন জিনেদিন জিদান। ম্যারাডোনা থেকে এক পয়েন্ট কম ৪৪ পয়েন্ট নিয়ে তালিকায় জিদানের অবস্থান চতুর্থ। তিনি বর্তমানে রিয়াল মাদ্রিদের কোচের দায়িত্বে রয়েছেন।

৫) ফ্রাঞ্জ বেকেনবাউয়ার: জার্মানের অন্যতম সেরা খেলোয়াড় ফ্রাঞ্জ বেকেনবাউয়ার রয়েছেন ফুটবল ইতিহাসের সর্বকালের সেরা ১০ জনের তালিকায়। জিদানের সমান সংখ্যক পয়েন্ট, ৪৪ পয়েন্ট নিয়ে তিনি রয়েছেন পঞ্চম স্থানে।

৬) ক্রিস্টিয়ানো রোনালদো: ক্রিস্টিয়ানো রোনালদোও উঠে এসেছেন সর্বকালের সেরাদের তালিকা। সেরা ১০ জনের মধ্যে তার অবস্থান ষষ্ঠ। তার পয়েন্টের সংখ্যা জিদান-ফ্রাঞ্জর সমানই ৪৪।

৭) আলফ্রেডো ডি স্টেফানো: সর্বকালের সেরা ফুটবলারদের একজন তিনি। তবে দুঃখ জনক খবর হলো ইতিহাসের অন্যতম সেরা ফুটবলার হয়েও দুর্ভাগ্যজনকভাবে ডি স্টিফানোর কখনো বিশ্বকাপ ফুটবল খেলা হয়নি। তার পয়েন্টের সংখ্যা ৪১।

৮) জোহান ক্রুইফ: ফুটবল ইতিহাসে অন্যতম এক সেরা ফুটবলার। ১৯৭১,১৯৭৩ এবং ১৯৭৪ সালে সর্বমোট তিনবার তিনি ইউরোপ সেরা ফুটবলার ব্যালন ডি অর এ ভূষিত হন । রাইনাস মিশেলকে সঙ্গে নিয়ে তিনি টোটাল ফুটবল দর্শনের সূচনা করেন।সর্বকালের সেরা ফুটবলারদের তালিকায় তার নামটি বহুলভাবে উচ্চারিত হয়। তার পয়েন্টের সংখ্যা ৪০।

৯) মাইকেল প্লাতিনি: মাইকেল প্লাতিনি, ফ্রান্সের সর্বকালের সেরা খেলোয়াড় তো বটেই, দেশ-কাল নির্বিশেষে সর্বকালের সেরাদেরই তিনি একজন। ৪০ পয়েন্ট নিয়ে সর্বকালের সেরাদের তালিকায় তার অবস্থান নবম।

১০) জাভি হার্নান্দেজ: সর্বকালের সেরাদের তালিকায় জাভি হার্নান্দেজের অবস্থান ১০। স্পেনিশ এ ফুটবলার বিদায় নিয়েছেন বেশ কিছুদিন আগে। ৩৮ পয়েন্ট নিয়ে তিনি আছেন পেলে-মেসি-ম্যারাডোনাদের সাথে।

প্রিয় পাঠক পোষ্ট টি ভাল লাগলে দয়া করে শেয়ার করে জানিয়ে দিবেন।সর্বকালের সেরা ১০ ফুটবলারের তালিকা লেখাটি আজ এখানে শেষ করলাম।  

২৯ তাসের খেলা

২৯ একটি খুব বিখ্যাত কার্ড গেম যা নির্দিষ্ট অংশীদারিত্বের চার খেলোয়াড়দের দ্বারা পরিচালিত হয়। আমাদের গেম, আপনি ডবল, রি ডবল, পেয়ার, একক হাত এবং সমস্ত সাধারণ নিয়ম প্রয়োগ করা পাবেন। আমরা একটি অগ্রগতি অংশ আছে যা আপনার অগ্রগতির হিসাব রাখবে। ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।

Live Football TV

Are you a football lover? if yes then we have an awesome app for you. This app offers you live football scores with other best features like schedule, live chat, team combination, live TV, etc. click here for download.\

Ludo King™

Most popular Ludo game. A first Ludo game of its kind available on mobile since 2016 – 2020. download here.

See more post this blog so follow below this link.

What is the need for a student’s teaching method?

কোরআন পড়ার কিছু অসাধারণ আপস মোবাইলের জন্য।

আব্বাস উদ্দীনের অনুরোধে নজরুলের লেখা ইসলামি গান।

এসো ঘরে বসে পড়া শিখি আরবি, বাংলা, ইংরেজি।

মহানবী (সা.) এর জীবনী পড়ে মুসলিম হওয়া এক …

মাথা ব্যথার বিভিন্ন কারণ ও সমাধান। (প্রথম পর্ব)

মান্না দে সাহেবের পরিচয় ও জনপ্রিয় গান সমূহ।

Contact-form

আমার সর্ম্পকে

Privacy Policy, Who we are?

Spread the love