স্বাস্থ্য খাতে ব্যাপক দুর্নীতি চরম ও অবনতি ।

স্বাস্থ্য খাতে ব্যাপক দুর্নীতি চরম অবনতি । সম্ম্যানিত ভিজিটর  কোন রকম ভুমিকা ছাড়াই শুরু করলাম আজকের পোষ্টি লিখতে। তবে আল্লাহর কাছে আশা ও ভরসা রাখছি যে, আল্লাহর বিশেষ রহমতে সকলেই ভাল আছেন। আপনারা আমার পোষ্টের শিরোনাম দেখছেন। হাঁ, প্রিয় ভিজিটর আজকে আমি কিছু গুরত্ব পুর্ণ তথ্য নিয়ে লিখতে বসেছি।

  আপনাদের অনুরোধ করব পোষ্টি দয়া করে শুরু থেকে শেষ পযর্ন্ত পড়ার জন্য। আর পাশাপাশি আমি যে তথ্য গুলো আপনাদের সামনে তুলে ধরব তার প্রত্যেকটি প্রমাণ আপনাদের সামনে লিংকসহ তুলে ধরার চেষ্টা করবো । আপনারা সেই লিংকে গিয়ে এর সত্যতা যাচাই করতে পারবেন।

আপনাদের উদ্দেশে জানাতে চাই ডঃ মঈন উদ্দিন সাহেব বাংলাদেশে প্রথম করোনা যুদ্ধে শহিদ। মহান আল্লাহ তাকে বেহেস্ত নসিব করুন। (আমিন) এই  ডঃ মঈন উদ্দিন সাহেব যখন থেকে করোনায় আক্রান্ত হয়েছিলেন  তখন থেকে কি অব্যবস্থাপনায় তিনার দিন অতিবাহিত হয়েছে ঢাকা আসার আগ পযর্ন্ত, পাশাপাশি এখন পযর্ন্ত  কি কি অবস্থাপনা এখনো চলছে তার একটা বিস্তারিত ফিরিস্তি আপনাদের সামনে তুলে ধরার চেষ্টা করবো ইনশাল্লাহ।

  আপনারা প্রথম থেকেই শুনে আসছেন যে, আমাদের প্রস্তুতি ভাল, ভা্‌ল ভাল। স্বাস্থ্য মন্ত্রীর বক্তব্যটি দেখুন ( ভিডিও ) । কেমন ভাল তা আপনারা শুনলে অবাক হয়ে যাবেন। সরকার থেকে যে ভিপি উনাকে দেওয়া হয়েছিল  তা ছিল একটা রেনকোট। এটা আপনারা আমাজনে বা নেটে খোজলে পাবেন।  এই বিষয়ে তাদের সহপাঠীদের বক্তব্য দেখেন ।(ভিডিও) দেশে প্রতি ৯৩ হাজার মানুষের জন্য ১ টি ভেন্টিলেটর । তার লিংক দেখেন।সিলেট ওসমানী মেডিকেল কলেজের  অধ্যাপকের সরাসরি বক্তব্য দেখেন এই ডঃ মঈন উদ্দিন সাহেব সম্পর্কে সময় টিভিতে

আরো শুনলে অবাক না হয়ে পারবেন না। সরকার থেকে যে মাস্ক দেওয়া হয়েছে তার বর্ণ্না শুনলে বা দেখলে আপনারা ভেবে অবাক হয়ে যাবেন ।মাস্কগুলো দেখলে মনে হয় পুটিমারা জালের নেট দিয়ে  বানানো হয়েছে । আবার এক একটা মাস্ক মুখে ভিরবেই না।  কেন কেন এত খারাপ অবস্থা স্বাস্থ্য ব্যাবস্থার?

স্ব্যাস্থ অধিদপ্তরের মহাপরিচালক ডঃ আবুল কালাম আজাদ বলেছেন, সর্বোচ্চ প্রস্তুতি নাকি বাংলাদেশের রয়েছে । এবং স্বাস্থ্য মন্ত্রী মহোদয় বলেছেন, এখন এতো পি,পি দরকার নাই। এখানে আমি বলতে চাই যে শহিদ ডঃ মঈন উদ্দিন নিজেকে সুরক্ষা দেওয়ার জন্য একটা পি পি পর্জন্ত  পান নি। তারপর ও উনি যুদ্ধ করেছেন করোনার বিরুদ্ধে এবং যুদ্ধ করতে করতে তিনি পর পারে চলে গেছেন।

আমরা শুনে এসেছি সিলেট নাকি সিঙ্গাপুর কানাডাকে নাকি ছাড়িয়ে গেছে। তাহলে সিলেটের চিকিৎসা ব্যবস্থা এতো অবনতি কেন? আমি যে কথা গুলো লিখছি তার প্রত্যেকটি লিংক আমার সাইটে দেওয়া আছে । মাননীয় স্বাস্থ্য মন্ত্রী আপনার কাছে একটা প্রশ্ন – কেন বঙ্গবন্ধুর সোনার বাংলায় প্রতি ৯৩ হাজার মানুষের জন্য ১ টি করে ভেন্টিলেটর? কেন ফরিদ পুরে ১৬ টি ভেন্টিলেটর ই নষ্ট? যা পাচ বছর আগে আনা হয়েছিল। আরো প্রশ্ন হলোঃ নারায়ণ গঞ্জে একটি নারীর মৃত্যু; ডেথ সাটিফিকেট ব্রেনষ্ট্রোক কিন্তু টেষ্ট রিপোটে করোনা। আরো জটিল প্রশ্ন কেন ৬ দিনে ৫ হাসপাতালে ঘুরেও মেয়েকে ভর্তি করাতে পারেন নি তার বাবা ?

প্রিয় ভিজিটর তাহলে আমাদের সর্বোচ্চ  প্রস্তুতি বলতে কি বুঝায়? যা আমাদের দেশের প্রতিনিধি গ্ণ বলে আসছেন।

মাননীয় পররাষ্ট্র মন্ত্রী বেশ কিছু দিন আগে বলেছেন, যুক্তরাষ্ট্র নাকি আমাদের কাছে থেকে মেডিকেল ইকোপুমেন্ট চেয়েছেন। খুব ভাল কথা। কিন্তু এখন কেন চিনের কাছে থেকে চিকিৎসক – ভেন্টিলেটর চেয়েছে বাংলাদেশ? আসলে এ ধরনের বক্তব্য শুনলে নিজেকে লজ্জা লাগে, ঘৃণা লাগে । নিজের মনে প্রশ্ন জাগে আসলে কি এটাই ছিল বঙ্গবন্ধুর সোনার বাংলা?

কেনই বা এই মহামারীর মত দুরবস্থায় শুনতে হয় যে, এন নাইন্টি five মাস্ক নাকি ২ নং বা নিম্নমানের( N 95) ।  তাহ্ লে  এগুলো গ্রহণ যোগ্যতা পায় কিভাবে? যেখানে মানুষের জীবন মৃতৃ নিয়ে প্রশ্ন। মাননীয় স্বাস্থ্য মন্ত্রী এগুলো কেন চেক না করে ছাড়া হলো? এখন কেন ধরা পড়ার পর বলা হচ্ছে এগুলো ভুল? তারা এখন বলছে এগুলো ভুল হয়েছে। শুধু ভুল বা Sorry বললেই কি সব সমাধান হয়ে যায় ?  

শুধু তাই নয় স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাসচিব এখনো বলে যাচ্ছে আমাদের প্রচুর পি পি ই  মজুদ আছে। দুখের মুখে হাসি এসে যায় । প্রচুর পি পি আছে ঠিক। কিন্তু সেগুলো রেনকোট যা আমাজনে সার্চ দিলে পাওয়া যায় । আরো একটি বক্তব্য শুনন এই স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাসচিব সাহেব এর, কিভাবে রোগী দেখতে হবে। রোগীকে নাকি দম বন্ধ করে মুখ ঘুরিয়ে দেখতে হবে। কি বলবো? রোগীকে নাকি আল্প সময় দিয়ে দেখতে হবে? আমি সব বিষয় গুলো খুব ভাল করে লিখতে পারছি না। আপনারা ভিডিওটা দেখেন শুনে ভাষা হারিয়ে ফেলবেন। আমার প্রশ্ন হলো আমি দম বন্ধ করে রোগী দেখবো কেন? যেখানে প্রচুর পরিমাণে পি পি থাকতে।

নার্সদের খাবার সংকটের খবর ৭১ টিভির শিরোনাম শুনন । এটা হলো কুয়েত মেত্রী হাসপাতালের খবর। খাবার সংকটের কথা স্বীকার করে উপ পরিচালক শাহানারা খাতুন বলেছেন বাজেট না থাকায় এই সংকট হচ্ছে বলে তাকে জানানো হয়েছে।

( বাপ পোলারে কোলে তুইলা বল্ল আরে বেতা ভয় কিসের এই দেশ মইরা গেছে কিন্তু তুর বাপ এখনো বেঁচে আছে।)

বুঝতে কষ্ট হওয়ার কথা না। এই  দেশের ই এক প্রিয় নেতা বলেছেন সর্বদা ন্যায়ের পথে থাকবা। যেখানেই অন্যায় দেখবে রুখে দাঁড়াবে। ( বংগবন্ধু )

আপনার ঘরে এখনো আগুন লাগেনি তবে লাগতে বেশি দেরি নাই। সবাই যদি গাঁ এড়িয়ে চলে যায় তবে এতো মন্ত্রণালয়ের দরকার কি? আরো সহজ করে বলি যদি প্রধান মন্ত্রীর সব করতে হয় তবে এতো মন্ত্রণালয়ের দরকার কি?

আমরা কোনো সময় নষ্ট করি নাই: স্বাস্থ্যমন্ত্রী 📣

গণমাধ্যমের সঙ্গে নার্সদের কথা বলা মানা 📣

মিরপুরে করোনায় মৃত ব্যক্তির ছেলে ফেসবুকে যা জানালেন 📣

দেশে প্রতি ৯৩ হাজার মানুষের জন্য ১ টি ভেন্টিলেটর 📣

সাতক্ষীরায় চিকিৎসকদের পিপিই’র বদলে দেয়া হচ্ছে ‘রেইনকোট’

মানিকগঞ্জে পিপিই: চিকিৎসকরা পেয়েছেন, নার্সরা পাননি

কুয়েত-মৈত্রী হাসপাতালের ডাক্তাররা 📣 https://www.bbc.com/bengali/news-5221… 📣 পরিত্যক্ত হাসপাতালে ফেলে রাখা হয়েছে করোনা রোগী 📣 https://cutt.ly/lt6jxO9 📣 বাংলাদেশের কাছে হাইড্রোক্লোরোকুইন চায় মালয়েশিয়া 📣 https://www.prothomalo.com/bangladesh… 📣 আইসোলেশনে যুবক, তিন দিনেও আসেনি আইইডিসিআর টিম 📣 https://www.kalerkantho.com/online/co… 📣 দেশ এখন সিঙ্গাপুরের চেয়েও অর্থনৈতিকভাবে শক্তিশালী: প্রধানমন্ত্রী 📣 https://cutt.ly/Ct6nUZE 📣 ‘রেফারের পরও আইসিইউতে নিতে দিলো না, মারা গেলো ভাই’ 📣 https://cutt.ly/Ct6nAGq 📣 সর্বোচ্চ প্রস্তুতি বাংলাদেশের 📣 https://cutt.ly/ht6nCrP 📣 কুমিল্লা মেডিক্যালে সরঞ্জামহীন আইসোলেশন, শঙ্কায় চিকিৎসকরা 📣 https://cutt.ly/1t6m7lG 📣 ধামরাইয়ে কোয়ারেন্টাইন সেন্টার থেকে ২৬ সিলিং ফ্যান চুরি 📣 https://cutt.ly/kt6Qtlo 📣 স্বাস্থ্য খাতে ব্যাপক দুর্নীতি চরম ও অবনতি । করোনা মারাত্মক রোগ নয়; এটা সর্দি-জ্বরের মতো: পররাষ্ট্রমন্ত্রী 📣 https://cutt.ly/At6n1cp 📣 উন্নত দেশের চেয়েও বাংলাদেশে করোনা প্রতিরোধ প্রস্তুতি ভালো 📣 https://cutt.ly/vt6n5t9 📣 করোনা মোকাবিলায় প্রস্তুতিহীন বাংলাদেশ 📣 https://cutt.ly/Ot6WzGb 📣 আমরা করোনার চেয়ে শক্তিশালী: ওবায়দুল কাদের 📣 https://cutt.ly/2t6WPOt 📣 করোনা মোকাবিলার সরঞ্জামের ঘাটতি আছে: ওবায়দুল কাদের 📣 https://cutt.ly/et6WEJq 📣 করোনার চিকিৎসায় ঢাকায় আইসিইউ বেড ৬৭টি 📣 https://cutt.ly/gt6WGMI 📣 ল্যাব নেই, তবুও করোনার টেস্টিং কিট পেল সিংড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স 📣 https://cutt.ly/Kt6WLmC 📣 করোনা-আক্রান্তদের চিকিৎসায় সব হাসপাতাল প্রস্তুত নয় 📣 https://cutt.ly/Ht6WBWC 📣 ঢাকায় গিয়েও করোনা পরীক্ষা করাতে পারছেন না 📣 https://cutt.ly/mt6Esa9 📣 করোনা শঙ্কায় যেভাবে চিকিৎসা না পেয়ে মারা গেলেন স্কুল শিক্ষিকা 📣 https://cutt.ly/Qt6EzLs 📣 করোনা করোনা’ বলে মেয়েটাকে চিকিৎসা দিল না তারা 📣 https://www.jagonews24.com/national/n… 📣 জ্বর, সর্দি, কাশি আক্রান্ত রোগীদের চিকিৎসা দিচ্ছে না হাসপাতালগুলো 📣 https://www.banglatribune.com/others/… 📣 চিকিৎসা সরঞ্জাম ছাড়াই করোনা হাসপাতাল 📣 https://cutt.ly/Pt6mSI9 📣 করোনা যত বড় শত্রুই হোক, আমরা পরাজিত করব: কাদের 📣 স্বাস্থ্য খাতে ব্যাপক দুর্নীতি চরম ও অবনতি ।https://cutt.ly/5t6m0QC 📣 হাসপাতালে ভর্তি না করায় ফিরিয়ে নেয়ার পথে পোশাকশ্রমিকের মৃত্যু 📣 https://cutt.ly/Gt6QoNc 📣 চিকিৎসা কেন্দ্র থেকে সুরক্ষা উপকরণ নেওয়ার অভিযোগ চবি ছাত্রলীগের বিরুদ্ধে 📣 https://cutt.ly/nt6QB2W 📣 নির্দেশনা না মেনে পিপিই ব্যবহার করছেন প্রশাসনিক কর্মকর্তারা 📣 https://cutt.ly/st6Q2Is 📣 সুরক্ষা পোশাক ছাড়াই প্রাথমিক চিকিৎসা দেওয়ার নির্দেশ স্বাস্থ্য অধিদপ্তরের 📣 https://cutt.ly/2t6WyjD 📣 বাস্তবে বহু ঘাটতি 📣 https://cutt.ly/Ot6WnJC স্বাস্থ্য খাতে ব্যাপক দুর্নীতি চরম ও অবনতি ।

শেষে বলি আমি একজন সাধারণ মানুষ ভুলে ভরা লেখা দ্বারা এতোটুকু হলেও আপনাদের সামনে সত্যটা তুলে ধরার চেষ্টা করলাম। লেখা ছাড়া আমার আর কিছু করার উপায় নাই। সবার মঙ্গল কামনায় এখানেই শেষ করছি। স্বাস্থ্য খাতে ব্যাপক দুর্নীতি চরম অবনতি । স্বাস্থ্য খাতে অবস্থার উন্নতি আশা কামনা করছি । স্বাস্থ্য খাতে স্বাস্থ্য খাতে

বিস্তারিত জানতে ভিডিওটা দেখুন। এই রকম আর একটি পোষ্ট দেখতে এখানে কিল্ক করুন। শিক্ষা বিষয়ক বিভিন্ন লেখা দেখতে আমাদের সাথেই থাকুন। ভিজিট ক্রুন আমাদের হোম্পেজ।

 নিচের গুরত্ব পুর্ণ লিংকগুলো দেখে আসতে পারেন।

What is the need for a student’s teaching method? 

ছাত্র ছাত্রীর শিক্ষাদান পদ্ধতি কেমন হওয়া দরকার?

 সাধারণ জ্ঞানের পরিধি ও তথ‌্য সমন্ধে কিছু সহজ কৌশল।

 মজিব শতবর্ষ উপলক্ষে এক বেকারের সামান্য আয়োজন ও অনুরোধ।

 মুশফিক আর কদিন ব্যাটিং করতে না পারলে মরে যাবে’

এসো ঘরে বসে পড়া শিখি আরবি, বাংলা, ইংরেজি। 

Who we are? 

মাথা ব্যথার বিভিন্ন কারণ ও সমাধান। (প্রথম পর্ব) 

মান্না দে সাহেবের পরিচয় ও জনপ্রিয় গান সমূহ। 

মহানবী (সা.) এর জীবনী পড়ে মুসলিম হওয়া এক 

Spread the love